সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
টাঙ্গাইল পুলিশের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম উদ্বোধন করেন আইজিপি

টাঙ্গাইল পুলিশের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম উদ্বোধন করেন আইজিপি

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল পুলিশের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিয়া, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ সহ পুলিশের উর্ধতম কর্মকর্তারা।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে গোপালপুর সার্কেল অফিস, সখিপুর এসআই কোয়াটার, মির্জাপুর এসআই কোয়াটার, পুলিশ লাইন্স হাসপাতাল ডাক্তার ও নার্স ডরমিটরী, পুলিশ হাসপাতাল অপারেশন থিয়েটার, সাগরদিঘী তদন্তকেন্দ্র উদ্বোধন করেন।

টাঙ্গাইলে পুলিশ অফিসার্স মেস উদ্বোধনের সময় সংবাদ কর্মীদের তিনি বলেন,

যত্রতত্র রাস্তার আশে পাশে যে পরিমান ইটভাটা হচ্ছে তাতে পরিবেশ নষ্ট হচ্ছে। এক কিলোমিটার রাস্তা চলাচলের সময় ৮-১০টা ইটের ভাটা চোখে পড়ে। ইটের ভাটা গুলো যেভাবে মাটির টপসয়েল নষ্ট করে জমির উর্বরতা হারাচ্ছে তাতেও আশেপাশের পরিবেশ নষ্ট হচ্ছে।

বিশেষ করে কৃষি জমিতে কৃষি পণ্যের উৎপাদন কমে যাচ্ছে, আম গাছে আম না ধরাসহ নানা সমস্যার দেখা দিচ্ছে। অপরদিকে ইটভাটার ধোয়াতে মানুষও নানা রোগে আক্রান্ত হচ্ছে।

এসব সমস্যা সমাধানে পরিবেশ অধিদপ্তরের পর্যাপ্ত পরিমান জনবল আছে কিনা সেটা আমার জানা নাই। তবে এসব সমস্যার জন্য যদি পরিবেশ পুলিশ থাকতো তাহলে আমরা সঠিক দায়িত্ব পালন করতে পারতো।

তিনি আরও বলেন,দেশের প্রতিটি নদী নষ্ট হয়ে যাচ্ছে। ঢাকাসহ আশে পাশের নদী গুলোর পানিকে আর পানি বলা যাবে না। বুড়িগঙ্গার পানির কালার ও দুর্গন্ধের কারনে নদীর কাছে যেতে ইচ্ছে করে না।

পৃথিবীর অন্যান্য দেশে নদীগুলো নির্মূল থাকে। নদীর পাড় গুলো এমন থানে যেখানে মানুষ বেড়াতে যায়। উন্নত দেশের নদীগুলো সংরক্ষণ করা হয়। আমাদের এদেশেও সম্ভব। আমাদের সকলকে সচেতন হতে হবে।

যারা নদীতে ময়লা আর্বর্জনা ফেলে তাদের নিষেধ করতে হবে। নদীকে সংস্কার করে যেভাবে ব্যবহার করা উচিত যেভাবে ব্যবহার করলে পরিবেশ বজায় থাকবে।

সত্যিকার অর্থে যদি পরিবেশ রক্ষা করতে হয় তাহলে পরিবেশ পুলিশের প্রয়োজন আছে।

যদিও পরিবেশ অধিদপ্তর সরকারের আলাদা একটি সংস্থা। তাদের নিজস্ব গতিতে তারা কার্যক্রম পরিচালনা করে থাকে। পরিবেশ যেখানে বিঘ্নিত হয় সেখানে তারা আইন প্রয়োগ করে থাকেন।

বিকেলে তিনি টাঙ্গাইল জেলা পুলিশ লাইনস্ মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যোগ দেবেন।

এর আগে শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় টাঙ্গাইলের মির্জাপুরে ভারতেশ্বরী হোমসের পিপিএম হলে আইজিপিকে সংবর্ধণা দেয়া হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840